নাগরপুরে ফুটপাত চাই……

টাঙ্গাইলের নাগরপুর উপজেলা চত্বরে সদর এলাকায় সড়কপথের পাশে নিরাপদ ফুটপাত নির্মাণ এর দাবীতে এক মানববন্ধন পালিত হয়েছে। রোববার এ মানববন্ধনে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী থেকে শুরু করে সকল স্তরের জনগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।
বৃহত্তর এই মানববন্ধনে উপস্থিত ছিলেন( অবঃ)অধ্যক্ষ শাহআলম মিয়া,সাবেক ভিপি আসলাম উদ্দিন, সাবেক ভিপি ছুবর মিয়া,আ.করিম মিয়া প্রমুখ। এসময় বক্তরা গুরুত্বপূর্ণ সড়কপথের পাশে ফুটপাত নির্মাণের দাবী করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, নাগরপুর উপজেলা শহর আয়তনে ছোট হলেও ৩টি মাধ্যমিক বিদ্যালয়, ২টি কলেজ, ৪টি প্রাথমিক বিদ্যালয়, ৪টি মাদরাসাসহ বিভিন্ন গুরুত্বপূর্ন প্রতিষ্ঠান থাকায় শহরে লোকজনের চাপ বেড়েছে। কিন্তু সে অনুপাতে বাড়েনি পায়ে হাটা রাস্তা। টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক মহাসড়কের পাশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থাকায় দূর্ঘটনার ঝুকি রয়েছে। এসব ঝুকির কথা চিন্তা করে রাস্তায় নিরাপদে হাঁটার জন্য শহরের অভ্যন্তরে পর্যাপ্ত ফুটপাত নির্মানের দাবি জানান এবং উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি পেশ করেন আয়োজকরা।
এর আগে ১লা মার্চ তারিখ পরিবর্তন করে আজ ৫ মার্চ মানববন্ধন কর্মসূচী আয়োজন করে মানবতায় নাগরপুর সংগঠনটি। সংগঠনের সভাপতি মো: শফিকুল ইসলাম জানায়,সবার অংশগ্রহণে মানববন্ধন সফল হয়েছে এবং জনগণের এই ফুটপাত নির্মাণের দাবী বাস্তবায়নে তারা আশাবাদী।
অপরদিকে সংগঠনের সাধারণ সম্পাদক মো: ইউসুফ হোসেন (লেনিন) বলেন, আমাদের আয়োজিত মানববন্ধনে সাধারণ জনগণের ব্যাপক সাড়া মিলেছে,আমাদের দাবী বাস্তবায়ন হবে আশা করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here